সর্বশেষ আপডেট : 25 জুন 2011, শনিবার, সময় : 09:36
দেখেছেন 2713 জন ভ্রমন পিপাসু

ভ্রমণের স্বর্গ মালয়েশিয়া

মাসুদ করিম
একসময় ইউরোপ-আমেরিকার মানুষের কাছে অবকাশ যাপনের জায়গা বলতে ছিল শুধু ক্যারিবীয় আর প্রশান্ত মহাসাগরের দ্বীপগুলো। তাদের কাছে পুরো এশিয়ায় বিনোদন-অবকাশের আরেক নাম ছিল থাইল্যান্ড। এখন অবস্থা পাল্টেছে। ধনী দেশের পর্যটকদের কাছে এখন শীর্ষস্থানীয় গন্তব্যগুলোর একটি মালয়েশিয়া।
কুয়ালালামপুর থেকে একটু উপকণ্ঠের দিকে গেলেই চোখে পড়বে পাহাড়ের কোলে কিংবা উপত্যকায় সেখানকার ভূমিপুত্র খ্যাত আদিবাসী জনগোষ্ঠীর বিচিত্র জীবনযাপন।
রাজধানী কুয়ালালামপুর কিংবা প্রশাসনিক রাজধানী পুত্রাজায়া থেকে খানিকটা বাইরে আন্তর্জাতিক বিমানবন্দর। সেখান থেকে [...]



সর্বশেষ আপডেট : 28 মার্চ 2011, সোমবার, সময় : 10:37
দেখেছেন 2218 জন ভ্রমন পিপাসু

মালয়েশিয়ায় যা দেখার আছে

কুয়ালালামপুর
এশিয়ার অন্যতম সমৃদ্ধ রাজধানী হিসেবে কুয়ালালামপুর ইতিমধ্যেই বিশ্ববাসীর নজর কাড়তে সক্ষম হয়েছে। ১৯৯০ সাল থেকেই এখানে বসছে বিবিধ গুরুত্বপূর্ণ ক্রীড়া উৎসব। কেবল ক্রীড়া উৎসবই নয়,ভ্রমণকারীদের জন্য মালেশিয়াকে অন্যতম গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়। সমুদ্রপাড়ের এই দ্বীপ দেশটিতে দর্শনার্থীগণ অন্যরকম আনন্দ খুঁজে পাবেন।
দেখার স্থানের মধ্যে রাজধানী কুয়ালালামপুরে রয়েছে-চেন সি সো ইয়েন হাউস,মেনারা অলিম্পিয়া,ন্যাশনাল আর্ট গ্যালারি,পুত্রজায়া ব্রীজ,রয়্যাল প্যালেস,এগ্রিকালচারাল পার্ক,ন্যাশনাল বোটানিক্যাল গার্ডেন,অর্কিড পার্ক,বার্ড পার্ক প্রভৃতি। তবে সিটি ট্যুরের বাইরে আপনার [...]



সর্বশেষ আপডেট : 14 অক্টোবর 2011, শুক্রবার, সময় : 09:35
দেখেছেন 1527 জন ভ্রমন পিপাসু

বিশ্বখ্যাত শপিংমল

সেলিম কামাল
বেরজায়া টাইমস স্কয়ার কুয়ালালামপুরকে বলা হয় মালয়েশিয়ার সর্ববৃহৎ শপিংমল। এর আয়তন ৭ লাখ বর্গমিটার। এর প্রায় অর্ধেকই হচ্ছে মল এলাকা। এখানে ১ হাজার খুচরা বিক্রির দোকান, ১ হাজার দুশ লাক্সারি সার্ভিস স্যুট এবং পঁয়ষট্টিটি ফুড আউটলেট রয়েছে। আরেকটি আকর্ষণ হচ্ছে, এশিয়ার সবচেয়ে বড় ইনডোর থিম পার্ক। এছাড়া রয়েছে মালয়েশিয়ার প্রথম আইমেক্স টুডি ও থ্রিডি থিয়েটার।
আকর্ষণীয় মল ফিলিপাইনের এসএম মেগামলও। মেট্রো ম্যানিলায় তৈরি এ মলের বিস্তৃতি ৩ [...]



Copyright @ 2004-2019 MalihaTravels.com. All Right Reserved.